শুক্রবার, ১৯ জুন, ২০১৫

স্তনের সৌন্দর্য ফেরানোর কার্যকরী পাঁচ উপায়

বক্ষযুগলের সৌন্দর্য ফেরানোর কার্যকরী পাঁচ উপায়
নারীর সৌন্দর্যের অন্যতম অনুষঙ্গ হচ্ছে তার স্তন। আর যখন এর আকৃতি নষ্ট হয়ে যায় বা স্তন ঝুলে যায়, তখন সত্যিই খুব বিব্রতকর বিষয় হয়ে দাড়ায়। বয়স, ওজন, অসুখ, যত্নের অভাব, বাজে লাইফ স্টাইল ইত্যাদি নানান কারণেই স্তনের আকৃতি ও সৌন্দর্য নষ্ট হতে পারে। অনেকের দাম্পত্য জীবনেও দেখা দেয় সমস্যা। এসব সমস্যা থেকে আপনাকে মুক্তি দেবে মাত্র ৫টি উপায়।
অ্যালোভেরা বা ঘৃতকুমারী
এই জাদুকরী উপাদানটি ত্বক টানটান করে স্তনকে আবার উন্নত করে তুলতে
খুবই কার্যকর। এর অ্যান্টি অক্সিডেন্ট উপাদান ভেতর থেকে আপনার স্তনকে সুন্দর করে তোলে। অ্যালোভেরা থেকে ভেতরের জেল বের করে নিন। এই জেল স্তনে ১০ মিনিট ধরে ম্যাসাজ করুন। এরপর আরও ১০ মিনিট স্তনে এই জেল রাখুন। তারপর সাধারণ পানি দিয়ে ধুয়ে ফেলুন। কাঙ্ক্ষিত ফল পেতে হলে সপ্তাহে ৪ থেকে ৫ বার করুন এটি।
ওজন নিয়ন্ত্রণে রাখা
যারা আকর্ষণীয় স্তন পেতে চান, তারা কখনোই ওজনের খুব বেশি ওঠা নামা হতে দেবেন না। যাদের ওজন খুব বেশি ওঠা নামা করে, তাঁদের স্তন খুব দ্রুত শেপ হারিয়ে ঝুলে যায়। ওজনের খুব বেশি ওঠানামা হতে দেবেন না একেবারেই। ওজন কমিয়ে একদম স্লিম হয়ে গেলেন, তারপর আবার ওজন বেড়ে গেলে আগের মত, এমন ঘটতে থাকলে বয়সের অনেক আগেই স্তন ঝুলে যাবে। আপনি মোটা বা স্লিম সেটার চাইতে জরুরী নিজের একটা নির্দিষ্ট ওজন ধরে রাখা। তাতেই বক্ষযুগল থাকবে উন্নত।
প্রচুর পানি পান জরুরী
শুধু স্তনের নয়, আপনার মুখেও বয়সের ছাপ প্রতিরোধ করতে পানি পান অত্যন্ত জরুরী। আমাদের দেহকোষের বেশিরভাগই পানি। তাই শরীরে যখন পানির অভাব দেখা দেয়, খুব স্বাভাবিকভাবে তখন ত্বকে বয়সের ছাপ পড়ে। চামড়া ঝুলে যেতে থাকে, ত্বকে টোল পড়ে, সম্পূর্ণ ত্বকই মলিন-বিবর্ণ আর কুঁচকানো দেখায়। আর এটি সবচেয়ে বেশি ভোগ করে আপনার মুখ ও স্তন।
প্রয়োজন সুষম খাবার
দ্রুত ওজন কমিয়ে ফেললে যেমন স্তনের শেপ নষ্ট হয়ে ঝুলে যায়, তেমনই কিছু বিশেষ খাবারের অভাবে অর্থাৎ পর্যাপ্ত পুষ্টির অভাবে স্তন ঝুলে যেতে পারে। প্রতিদিন অল্প কিছু ব্যায়াম করার পাশাপাশি অবশ্যই একটি ব্যালান্সড ডায়েট বা সুষম খাবার খেতে হবে।   নিজের খাদ্য তালিকায় প্রতিদিন রাখবেন ভালো পরিমাণে চর্বিহীন প্রোটিন, ভিটামিন ও মিনারেলস সমৃদ্ধ শাকসবজি, অল্প কার্বোহাইড্রেট ইত্যাদি। এ ছাড়া কিছু খাবার আছে, যেগুলো প্রতিদিন খাবেন। যেমন- টমেটো, পেঁয়াজ, গাজর, ব্রকলি, ফুলকপি, বাঁধাকপি, রসুন ইত্যাদি।
আনার ও বেদানা
আনার বা বেদানা জাতীয় ফল স্তন থেকে বয়সের ছাপ দূর করতে দারুণ কার্যকর। প্রতিদিন খাবেন আনার বা বেদানার রস। এদের বীজ থেকে যে তেল তৈরি হয়, সেটিও স্তনের আকৃতি আকর্ষণীয় ও সুন্দর করে তুলতে খুবই কার্যকর। নিয়মিত এটি স্তনে মালিশ করতে পারেন। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন